ইউটিউবে চলছে ভ্যালেন্টাইন স্পেশাল নাটকের উৎসব

279
ইউটিউবে ভ্যালেন্টাইন নাটক

শেষ হলো বিশ্ব ভালোবাসা দিবস ২০২০। প্রতিবারের মতো এবারেও ইউটিউবে রিলিজ পেয়েছে ভ্যালেন্টাইন ডে স্পেশাল অনেক নাটক। ভিডিও দেখার জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম ইউটিউবে ইতিমধ্যে সাড়া ফেলেছে বেশ কিছু নাটক।

প্রতিবছর বিভিন্ন উৎসব উপলক্ষে তৈরি হয় অনেক নাটক। ভ্যালেন্টাইন ডে -তে পরিচালকরা চেস্টা দর্শকদেরকে ভালবাসার গল্পে তৈরি নাটক দেখানোর। এছাড়াও বিভিন্ন ব্র্যান্ডের পৃষ্ঠপোষকতায় তৈরি ভ্যালেন্টাইন স্পেশাল নাটক / শর্ট ফিল্মের ক্যাম্পেইনও চোখে পড়ার মতো। কয়েক বছর আগেও নাটকগুলো প্রচারের একমাত্র মাধ্যম হিসেবে ছিল দেশীয় বেসরকারি টিভি চ্যানেলগুলো। কিন্ত মাত্রাতিরিক্ত বিজ্ঞাপনে অতিষ্ট হয়ে টেলিভশন পর্দা থেকে মুখ ফিরিয়ে নিয়েছে দর্শকরা। বর্তমানে টিভি চ্যানেলের বিকল্প এবং বিনোদনের জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব। ইউটিউব ছাড়াও দর্শকদের মনে জায়গা দখল করেছে আইফ্লিক্স, বঙ্গ বিডি, বায়োস্কোপ লাইভ এর মতো অনলাইন বিনোদন প্লাটফর্মগুলোও।

অনলাইন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মগুলোর জনপ্রিয়তার কারণে এখন বেশিরভাগ নাটক প্রচারিত হয় এইসব প্লাটফর্মে। তুলনামূলক কম বিজ্ঞাপন এবং সময় সুযোগ মতো পছন্দের ভিডিও দেখার সুবিধার কারণে দর্শকরাও বেশ খুশি। এবারের ভালবাসা দিবস উপলক্ষে ইউটিউবে প্রচারিত হয়েছে প্রায় অর্ধ-শতাধিক নাটক ও শর্ট ফিল্ম। ইতিমধ্যে বেশ কয়েকটি নাটকের ভিউ সংখ্যা এক মিলিয়ন ছাড়িয়েছে। জনপ্রিয় নাট্য নির্মাতাদের পাশাপাশি প্রতিবারের মতো এবারেও প্রচারিত হয়েছে ক্লোজআপ কাছে আসার অসমাপ্ত গল্প ক্যাম্পেইনের আওতায় দর্শকদের পাঠানো ভালোবাসার গল্পে তৈরি ৩টি নাটক। এছাড়াও, অন্যান্য ব্র্যান্ডের পৃষ্ঠপোষকতায় তৈরি হয়েছে বেশ কয়েকটি নাটক ও শর্ট ফিল্ম। বরাবরের মতো এবারেও ভ্যালেন্টাইন ডে স্পেশাল নাটকগুলোর বেশিরভাগেই দেখা মিলেছে নিশো, মেহজাবিন, অপূর্ব, তিশা, তাহসানের মতো জনপ্রিয় তারকাদের। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত, বাংলাদেশের ইউটিউব ট্রেন্ডিং ভিডিওর ‘সেরা ২০’ তালিকায় জায়গা করে নিয়েছে স্টেডিয়াম, মিস্টার পরিবর্তনশীল, প্রোপোজ, ব্রেকাপ এজেন্সি, ফ্যাশন, চারুর বিয়ে, স্পর্শে তুমি নাটক / শর্ট ফিল্ম। ইউটিউবে প্রচারিত এসব ভ্যালেন্টাইন স্পেশাল নাটকের জন্য সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হচ্ছেন কাজল আরেফিন অমি, মহিদুল মহিম, বি. ইউ. শুভ, মিজানুর রহমান আরিয়ান, মাবরুর রশীদ বান্নাহসহ আরও অনেক নাট্য নির্মাতা। জনপ্রিয় তারকা শিল্পীদের পাশাপাশি এবারের ভালবাসা দিবসের বিভিন্ন নাটকে দেখা মিলেছে বেশ কিছু নতুন মুখ। সবমিলিয়ে, জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইউটিউবে প্রচারিত ভ্যালেন্টাইন স্পেশাল নাটকগুলো বেশ উপভোগ করছেন দর্শকরা।

আপনার মতামত দিন

দয়া করে আপনার মতামতটি লিখুন
দয়া করে আপনার নামটি লিখুন