ফেসবুকের নতুন লোগো প্রকাশ!

26
ফেসবুকের নতুন লোগো

ফেসবুক মানে কিন্ত শুধু আর ফেসবুক অ্যাপ নয়! ফেসবুক এখন তাঁদের অ্যাপ এবং মেসেঞ্জার ছাড়াও বেশ কিছু প্রতিষ্ঠানের মালিক। ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, অকুলাস, ওয়ার্কপ্লেইস, পোর্টাল এবং ক্যালিব্রা’র মতো প্লাটফর্ম এখন ফেসবুকের মালিকানাধীন। কিন্ত প্যারেন্ট কোম্পানি হিসেবে ফেসবুকের পুরাতন লোগোটি যথেষ্ট ছিলনা বলে মনে করছে ফেসবুক কর্তৃপক্ষ। আর তাই ফেসবুকের আওতাধীন সব প্রতিষ্ঠানগুলোকে ব্র্যান্ডিং করতে নতুন লোগো এনেছে তাঁরা।

প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা অ্যান্টোনিও লুসিও গত ৪ নভেম্বর তারিখে এক ব্লগ পোস্টে জানিয়েছেন লোগো পরিবর্তনের পেছনের কথা। নতুন লোগোতে ফেসবুক কথাটিকে বড় হাতের অক্ষরে জেনেরিক ফন্টে লেখা হয়েছে। এছাড়া, নতুন এই লোগোটি ৩টি রঙের ভার্সনে করা হয়েছে। নীল রঙ দিয়ে ফেসবুক, সবুজ রঙ দিয়ে হোয়াটসঅ্যাপ এবং গোলাপি রঙের মাধ্যমে ইনস্টাগ্রামকে বোঝানো হয়েছে। খুব শীঘ্রই ফেসবুকের সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোতে এই লোগোর ব্যবহার দেখা যাবে।

ফেসবুক কর্তৃপক্ষ জানায়, ১৫ বছর আগে ফেসবুক শুধুমাত্র একটি অ্যাপ হিসেবে যাত্রা শুরু করলেও। এখন ফেসবুকের পণ্য ও সেবার সংখ্যা বেড়েছে। তাই তাঁদের মালিকানাধীন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে পরিষ্কার ধারণা দিতেই নতুন এই লোগোর সিদ্ধান্ত।

তথ্যসূত্র: ফেসবুক নিউজরুম

আপনার মতামত দিন

দয়া করে আপনার মতামতটি লিখুন
দয়া করে আপনার নামটি লিখুন