জরিপে অংশ নিয়ে আয়ের সুযোগ দিচ্ছে ফেসবুক

45
ভিউপয়েন্টস ফেসবুক থেকে আয়

বিভিন্ন জরিপে অংশ নিলে আয়ের সুযোগ দিচ্ছে ফেসবুক। সম্প্রতি বাজার গবেষনার এমনই একটি অ্যাপ এনেছে ফেসবুক। সেবার মান বাড়াতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

‘ভিউপয়েন্টস’ নামের এই সার্ভে অ্যাপটির মাধ্যমে বিভিন্ন জরিপে অংশ নিতে পারবেন ব্যবহারকারীরা। আর প্রতি জরিপে অংশ নিলেই অ্যাকাউন্টে জমা হবে পয়েন্টস। ফেসবুক ব্যবহারকারীদের অভিজ্ঞতা জানতে এসব জরিপে অংশ নিলে বছর শেষে আয় হবে প্রায় ৬০০ ডলার। ফেসবুক থেকে আয় করা এই অর্থ উত্তোলন করা যাবে পেপালের মাধ্যমে। যদিও এসব ব্যাপারে এখনও বিস্তারিত জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক থেকে আয় করার অ্যাপটি পাওয়া যাবে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে

জরিপ থেকে প্রাপ্ত তথ্য প্রতিষ্ঠানটির সেবার মান বাড়াতে এবং সোশ্যাল মিডিয়ার নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে সাহায্য করবে বলে মনে করছে ফেসবুক কর্তৃপক্ষ। শুধু জরিপ নয়, ছোট ছোট অনেক কাজ করিয়ে নিবে ফেসবুকের এই নতুন অ্যাপটি। ব্যবহারকারীদের অবস্থান, ব্রাউজারের ধরনসহ স্মার্টফোনের বিভিন্ন তথ্যও সংগ্রহ করবে ভিউপয়েন্টস। উল্লেখ্য যে, ব্যক্তিগত তথ্যের উপর নজরদারির অভিযোগে সম্প্রতি তথ্য সংগ্রহকারী এমন দুটি অ্যাপ বন্ধ করতে বাধ্য হয়েছে ফেসবুক।

আপনার মতামত দিন

দয়া করে আপনার মতামতটি লিখুন
দয়া করে আপনার নামটি লিখুন